মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

তামিমের পক্ষ নিয়ে যা বললেন রোহিত শর্মা

Reporter Name / ২০০ Time View
Update : সোমবার, ২ অক্টোবর, ২০২৩

আইসিসির মেগা টুর্নামেন্টটিতে অংশ নিতে ইতোমধ্যে ভারতে পা রেখেছে বাংলাদেশ দল। টাইগাররা অবশ্য বিশ্বকাপের দেশে যাওয়ার আগে ঘটেছে বেশ নাটকীয় ঘটনা। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মঙ্গলবার দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে রাখা হয়নি দেশসেরা ওপেনার তামিম ইকবালকে।

ওয়ানডে সুপার লিগে শীর্ষ তিনে বাংলাদেশ দল যেই তামিমের নেতৃত্বে স্থান করে নিয়েছিল, সেই তামিমকে ছাড়াই বিশ্বকাপ মিশনে যান টাইগাররা, যা নিয়ে তোলপাড় ক্রিকেটপাড়ায়।

এদিকে ওপেনারকে (তামিমকে) নিচে খেলানো নিয়ে মন্তব্য করেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। সাকিব যার উদাহরণ টেনে তামিমের সিদ্ধান্তকে বলেছিলেন ছেলেমানুষি।সেই রোহিত শর্মা বলেন, দলের মধ্যে ফ্লেক্সিবিলিটি জরুরি। কিন্তু তাই বলে এমন না যে ওপেনারকে সাত নম্বরে পাঠিয়ে দেব অথবা হার্দিক পান্ডিয়াকে ওপেনিংয়ে পাঠিয়ে দেব— এটা হয় না। শিখর ধাওয়ান ও রোহিত শর্মা গত সাত বছর ধরে ওপেন করছে।

কোহলি তিন নম্বরেই ব্যাটিং করেছে। চার ও পাঁচ নম্বরে যে নতুন খেলোয়াড় আসে, সেটি ওপেন থাকা জরুরি। সে উপরে এবং নিচে ব্যাটিং করে।

তিনি আরও বলেন, আপনি যদি পেছনের চার-পাঁচ বছর দেখেন ওপেনারের জায়গা, যেটা সে সেখানেই ব্যাটিং করে। তিন নম্বর ব্যাটার তিন নম্বরেই ব্যাটিং করে। পাঁচ নম্বরে রাহুল খেলে সে ওখানেই খেলে। হার্দিক ছয়ে খেলে সে সেখানেই খেলে। সাত নম্বরে জাদেজা। চার ও পাঁচ নম্বর যদি উপর-নিচ হয়, এতে বেশি সমস্যা হয় না। এমন ফ্লেক্সিবিলিটি তো দলে জরুরি।রোহিত আরও বলেন, আমি যখন দলে এসেছি, আমারও ব্যাটিং পজিশন ওপর থেকে নিচ হয়েছে। আমরা সব তরুণই করেছি। তো আমি সেই ফ্লেক্সিবিলিটির কথা বলছি। তাই বলে এটা নয় যে, সে ওপেনার তাকে আট নম্বরে পাঠিয়ে দাও। আর আট নম্বর ব্যাটারকে উপরে পাঠিয়ে দাও। আমরা এমন পাগলামি করি না।

এর আগে বুধবার তামিম এক ভিডিওবার্তায় নিজের অবস্থান তুলে ধরেন। যেখানে তিনি বলেন, তাকে মিডল অর্ডারে খেলার প্রস্তাব দেওয়ার কারণেই তিনি বিশ্বকাপে খেলতে চাননি।

তামিমের এমন মন্তব্যকে ছেলেমানুষি হিসেবে উল্লেখ করেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।অন্যদিকে দেশের একটি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে সাকিব বলেন, রোহিত শর্মা সাত থেকে ওপেনিংয়ে এসে ১০ হাজার রান করে ফেলছে। তো আপনি ওপেনিং থেকে তিনে বা চারে খেললে সমস্যা কী? এটা আসলে বাচ্চামানুষি যে, আমার ব্যাট, আমিই খেলব।

সাকিবের এমন বক্তব্যের পর তামিমের ব্যাটিং পজিশন পরিবর্তন নিয়ে উত্তর দিয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফিও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর