বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
শিরোনাম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Reporter Name / ২০২ Time View
Update : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩

কাজী মকবুল গাজীপুর সংবাদদাতা : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ২৬তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস। বর্ণাঢ্য আয়োজন ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। এ উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন, কবুতর ও বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।
ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়ার সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রধান অতিথি এবং বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ সিরাজুল ইসলাম তালুকদারের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ অহিদুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের বিগত ২৬ বছরের সাফল্য ও অর্জনের ডকুমেন্টারি উপস্থাপনা করেন পরিচালক (গবেষণা) প্রফেসর ড. মোঃ আবিয়ার রহমান। পরে অনুষদীয় ডীনগণ অনুষদীয় পরিচিতিমূলক বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে গবেষণায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ পাঁচজন শিক্ষককে গবেষণা সম্মাননা ২০২৩ প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্তগণ হলেন: ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং (আইবিজিই) এর প্রফেসর ড. মোঃ তোফাজ্জল ইসলাম ও প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, কৃষিতত্ত্ব বিভাগের প্রফেসর ড. আব্দুল্লাহ আল মামুন, ফিশারিজ ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. দীনেশ চন্দ্র সাহা ও গাইনিকোলজি, অবস্ট্রেটিক্স এন্ড রিপ্রোডাক্টিভ হেলথ বিভাগের প্রফেসর ড. মোঃ নাজমুল হক।
অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষায় বিনিয়োগের চেয়ে বড় কোন বিনিয়োগ হতে পারে না। তিনি ২৬তম বিশ্ববিদ্যালয় দিবসের আনন্দঘন এ অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণায় মেধাবী শিক্ষার্থীদের দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক বিশ্বে ছড়িয়ে পড়ার আহবান জানান। বিশ্ববিদ্যালয় দিবসের প্রাণবন্ত ও সুশৃঙ্খল এমন মহতি অনুষ্ঠানে তিনি উপস্থিত হতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর