মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

এক মাসে ১৩২ বাসসহ ২১২ গাড়িতে আগুন

Reporter Name / ১৫২ Time View
Update : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩

গত ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত সারাদেশে ১৩২টি বাসসহ মোট ২১২টি গাড়িতে অগ্নিসংযোগের খবর পেয়েছে ফায়ার সার্ভিস। মঙ্গলবার সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ফায়ার সার্ভিস বলেছে, এক মাসে আগুনের ঘটনা ঘটেছে ২২৩টি। এর মধ্যে ২১২টি গাড়িতে এবং বাকিগুলো স্থাপনায়।

সর্বশেষ সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৫টি যানবাহনে আগুনের খবর পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে হবিগঞ্জে ১টি ট্রাক এবং ঢাকা, টাঙ্গাইল ও খুলনায় ১টি করে বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া পাবনার ইশ্বরদী রেল জংশনে ঢাকা কমিউটার ট্রেনের বগিতে আগুনের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের তথ্যমতে, ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত মোট ২১২টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর মধ্যে ১৩২টি বাসে, ৩৫টি ট্রাকে, ১৬টি কাভার্ড ভ্যানে, ৮টি মোটরসাইকেলে, ২টি প্রাইভেট কারে এবং ৩টি করে মাইক্রোবাস, পিকআপ, সিএনজি, ট্রেন ও লেগুনায় আগুনের ঘটনা ঘটে। এছাড়া ১টি করে ফায়ার সার্ভিসের গাড়ি, পুলিশের গাড়ি, নছিমন ও অ্যাম্বুলেন্সে আগুন দেয় দুবৃর্ত্তরা।

এ সময় ১১টি স্থাপনায়ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর মধ্যে রয়েছে আওয়ামী লীগ অফিস, বিএনপি অফিস, পুলিশ বক্স, কাউন্সিলর অফিস, বিদ্যুৎ অফিস, বাস কাউন্টার ও শোরুম। গত ২৮ অক্টোবর থেকে সরকার পতনের একদফা আন্দোলনে অবরোধ-হরতালের কর্মসূচি শুরু করেছে বিএনপি। বিএনপির অবরোধে একাত্মতা জানিয়েছে জামায়াতে ইসলামীও।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর