বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
শিরোনাম

নিম্নআয়ের লোকজন বাজারে এসে হতাশ

নিজস্ব প্রতিবেদক নওগাঁ / ২১২ Time View
Update : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতিতে কিছুটা হলেও স্বস্তি এনে দিতে পারতো শীতের বাহারি সবজি। তবে তেমনটা হয়নি। যে কারণে নিম্নআয়ের লোকজন বাজারে এসে হতাশ হয়ে ফিরছেন।

আজ মঙ্গলবার (১২) ডিসেম্বর) নওগাঁ শহরের প্রধান কাঁচাবাজার ঘুরে এমনই চিত্র দেখা গেলো।

বাজার গিয়ে দেখা যায়, সপ্তাহ ঘুরলেও দাম কমেনি কোনো সবজির। দেশি আলু বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি, আর হল্যান্ড আলু ৬০ টাকা। বরবটি ৬০, পটোল ৪০, করলা ৬০, শিম ৬০, বেগুন ৪০, পেঁপে ৩০, মিষ্টি কুমড়া ৪০, কাঁচা মরিচ ৬০, মুলা ১০ ও শসা ৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ফুলকপি ও বাঁধাকপি ৪০ টাকা পিস, কাঁচকলা ২০ টাকা হালি ও লেবু ১০ টাকা হালি বিক্রি হচ্ছে। আর সবধরনের শাক বিক্রি হচ্ছে ৩০ টাকা।

দাম বাড়ার কারণ হিসেবে বিক্রেতারা বলছেন, গত কয়েকদিনের বৃষ্টি আর হঠাৎ শীতের প্রকোপ বাড়ায় কৃষকরা ক্ষেত থেকে সবজি তুলতে পারছেন না। যে কারণে দাম কমার বদলে বাড়ছে। আর ক্রেতারা বলছেন, অন্য সবকিছুর মতো সবজির দামও ঊর্ধ্বমুখী। তাই বাজারে এসে তাদের হিমশিম খেতে হচ্ছে।

বাজার করতে আসা রেজাউল কবির বলেন, ‘আমরা সাধারণ মানুষ আছি বিপাকে। কখন কোন জিনিসের দাম বাড়ে বোঝা মুশকিল হয়ে পড়েছে। মাঝে সবজির দাম কমলেও গেলো কয়েকদিন ধরে আবারও বেশি দামে কিনতে হচ্ছে।’

আরেক ক্রেতা হাবিবুর রহমান বলেন, ‘সপ্তাহদুয়েক আগে সবজির দাম কমতে শুরু করেছিল। তখন ভেবেছিলাম এবার হয়তো কিছুটা স্বস্তি মিলবে। কিন্তু আবারও দাম বাড়তে শুরু করেছে। অন্য সব জিনিসের দামও বেশি। বাজার করতে এসে হিসাবই মিলছে না।’
শহরের প্রধান কাঁচাবাজারের সবজি বিক্রেতা শামসুল আলমও জানালেন, তিন-চারদিন সবধরনের সবজির দামই ঊর্ধ্বমুখী।
তিনি বলেন, বাজারে নতুন সবজি আসায় মাঝে দাম কিছুটা কমেছিল। তবে কয়েকদিনের ব্যবধানে আবার প্রতি কেজিতে ৫-১০ টাকা দাম বেড়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর