মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন

আন্তর্জাতিক বাণিজ্যমেলায় (ডিআইটিএফ) বেড়েছে ক্রেতা-দর্শনার্থী

নিজস্ব প্রতিবেদক : / ২১৫ Time View
Update : শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় (ডিআইটিএফ) বেড়েছে ক্রেতা-দর্শনার্থী। শনিবার সকাল থেকেই নানা বয়সীরা আসছেন মেলা প্রাঙ্গণে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাদের সংখ্যাও বাড়তে থাকে। দুপুর পর থেকে দর্শনার্থীর পদচারণায় ভরে ওঠে মেলা প্রাঙ্গণ।

তবে বিক্রেতারা বলছেন, মেলায় মানুষের ভিড় বাড়লেও সেভাবে বেচা-বিক্রি জমে ওঠেনি। মেলায় আগতদের বেশিরভাগই দর্শনার্থী। তবে ক্রেতা টানতে স্টলগুলোয় দেওয়া হয়েছে ছাড় ও অফার।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার গেটে ঢুকেই কেউ ছবি তুলছেন, কেউবা ভিডিও কলের মাধ্যমে স্বজনদের দেখাচ্ছেন মেলার দৃশ্য। অনেকেই পরিবার নিয়ে এসেছেন, কেউ এসেছেন বন্ধু নিয়ে ঘুরতে। কেউ কেউ আবার কেনাকাটাও করছেন।

রাজধানীর মাতুয়াইল থেকে কয়েকজন বন্ধু মিলে মেলায় এসেছেন রকি। তিনি গণমাধ্যমকে বলেন, আমরা ছুটির দিনে ঘুরতে এসেছি। কদিন পর মেলায় ভিড় বেড়ে যাবে এ কারণে আসা। তবে আজ ছুটির দিন হওয়ায় ভিড় লেগেছে।

কোনো কিছু কিনেছেন কি না জানতে চাইলে রকি বলেন, এখন স্টল-প্যাভিলিয়নের অফারগুলো দেখছি। কেনার ইচ্ছা তেমন নেই। তবে দামে মিলে গেলেও কিনতে পারি।

প্রকাশ মণ্ডল স্ত্রী ও সন্তানকে নিয়ে এসেছেন মেলায়। তিনি গণমাধ্যমকে বলেন, মেলাতে গতবার আসা হয়নি। এবার প্রথম দিকেই এসেছি। মেলায় ক্রোকারিজ আইটেমে ছাড় থাকে। এ কারণে পরিবার নিয়ে আসা। কিছু পোশাক কিনতে চাই যদি সাধ্যের মধ্যে থাকে।

অন্যদিকে মেলায় ক্রেতা টানতে অনেক ছাড় ও অফার নিয়ে হাজির হয়েছে স্টল-প্যাভিলিয়ন। খাদ্য পণ্যের স্পেশাল ছাড় দিচ্ছে বিস্ক ক্লাব। তাদের স্টলে ওয়েফার, কুকিজ ও কেকের স্পেশাল বক্সে ৩১০ টাকার আইটেম পাওয়া যাচ্ছে ২৪৯ টাকায়। এর সঙ্গে বক্স দেওয়া হচ্ছে ফ্রি।
সেলস এক্সিকিউটিভ শাহরিয়ার জামান বলেন, স্টলের প্রতিটি পণ্যেই রয়েছে বিশেষ ছাড়। তাছাড়া বিভিন্ন কম্বো ও ফ্যামিলি কম্বো প্যাকেও রয়েছে আকর্ষণীয় ছাড়। মি. নুডলস এর কম্বো প্যাকের সঙ্গে টমেটো সসের বোতল দেওয়া হচ্ছে ফ্রি।

পোশাক ও ক্রোকারিজ আইটেমেও রয়েছে ছাড়। মেলায় ক্লাসিকাল হোমটেক্স বিশেষ ডিসকাউন্টে কম্বল, কমফি, ব্রেড কাভার, পিলো, কাশমিরি চায়না পর্দা বিক্রি করছে।

হোমটেক্সও দিচ্ছে কম্বল, বিছানার চাদরসহ আরও কয়েকটি পণ্য। প্রভিডেন্স দিচ্ছে জুতা, জ্যাকেট, শার্ট, পলো শার্ট, প্যান্টসহ আরও কয়েকটি পণ্যে ৫০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড়। বনানী ও উত্তরায় শোরুমেও চলছে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়। ক্রোকারিজ আইটেমেও চলছে নানা অফার।

২১ জানুয়ারি নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে শুরু হয় মেলা।

আয়োজক–সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছর দেশি–বিদেশি মিলিয়ে ৩৩১টি স্টল মেলায় অংশ নেয়। এ বছর সব মিলিয়ে ৩৫০টি স্টল অংশ নেবে। দেশীয় উদ্যোক্তাদের পাশাপাশি সিঙ্গাপুর, তুরস্ক, হংকং, ইরান, ভারত, পাকিস্তানসহ বিভিন্ন দেশ থেকে অংশ নেওয়া ব্যবসায়ীরা মেলায় নিজেদের পণ্য বিক্রি করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর