মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

ইনস্টাগ্রামে গ্রুপ চ্যাট চালু করবেন যেভাবে

আইটি ডেস্ক : / ১০৯ Time View
Update : শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪

বর্তমানে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর মধ্যে ইনস্টাগ্রাম বহু জনপ্রিয় সাইট। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, অনেকে ব্যবসা কিংবা অফিসের গুরুত্বপূর্ণ তথ্য পাঠানোর কাজে ব্যবহার করেন সাইটটি। ইনস্টাগ্রামে ছবি ও ভিডিও প্রকাশের পাশাপাশি একাধিক বন্ধু, পরিবারের সদস্য বা পরিচিতদের সঙ্গে যোগাযোগের জন্য ব্যবহার করেন। ইনস্টাগ্রামের গ্রুপ চ্যাট সুবিধা কাজে লাগিয়ে চাইলেই একাধিক ব্যক্তির সঙ্গে একসঙ্গে বার্তা আদান-প্রদান করা সম্ভব। গ্রুপ চ্যাট সফলভাবে শুরু করার জন্য এই ক্রমানুসারিত তালিকাটি অনুসরণ করুন-

ইনস্টাগ্রাম অ্যাপটি খুলে সরাসরি বার্তা বা মেসেজ থেকে, উপরের ডান কোণায় কাগজের বিমান আইকনে ট্যাপ করে বাম দিকে সোয়াইপ করে বা পেন্সিল এবং কাগজ আইকনে আলতো চাপুন। একটি নতুন কথোপকথন শুরু করুন। আপনি যে ব্যবহারকারীদের গ্রুপ চ্যাটে যোগ করতে চান তাদের ব্যবহারকারীর নাম দ্বারা অনুসন্ধান করে বা পরামর্শের তালিকা থেকে তাদের নির্বাচন করুন।

একবার সমস্ত অংশগ্রহণকারীদের নির্বাচন করা হয়ে গেলে, ওপরের ডানদিকে, আপনি বিকল্পটি পাবেন ‘নতুন দল’ সেখানে স্পর্শ করুন। প্রদত্ত স্থানটিতে গ্রুপের জন্য একটি নাম টাইপ করুন এবং আলতো চাপুন। একবার গ্রুপটি তৈরি হয়ে গেলে, সমস্ত সদস্যরা বার্তা, ফটো, ভিডিও এবং এমনকি তৈরি করে শুরু করতে সক্ষম হবে।

অনেক সময় বন্ধু বা পরিচিত ব্যক্তিরা না জানিয়েই তাদের তৈরি ইনস্টাগ্রাম গ্রুপ চ্যাটে অন্যান্যের যুক্ত করেন। তবে চাইলেই ইনস্টাগ্রামের যেকোনো গ্রুপ চ্যাট থেকে বের হয়ে আসা যায়। ইনস্টাগ্রামে গ্রুপ চ্যাট থেকে বের হওয়ার জন্য প্রথমে ‘গ্রুপ চ্যাটবক্স’ অপশনে প্রবেশ করে ওপরে থাকা নিজের অ্যাকাউন্টের নাম ট্যাপ করতে হবে। এরপর পরের পৃষ্ঠায় ‘লিভ’ অপশনে ট্যাপ করলেই একটি পপআপ বার্তা দেখা যাবে। এবার পুনরায় ‘লিভ’ অপশনে ট্যাপ করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর