রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
যোগ্য নেতৃত্বের কারণে আবারও শেখ হাসিনা ক্ষমতায় এসেছেন : ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী কুকি-চিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে: আইজিপি বজ্রপাত ও কালবৈশাখী ঝড়ে নিহত বেড়ে ১৪ জন পার্বত্য চট্টগ্রামে স্বায়ত্তশাসিত পৃথক রাজ্য প্রতিষ্ঠার দাবি কেএনএফের কোনো অস্ত্রধারী সন্ত্রাসীকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী শঙ্কামুক্ত উত্তরের ঈদযাত্রা : খুলে দেওয়া হলো তিন ওভারপাস ও সেতু ৯-১৪ এপ্রিল বন্ধ থাকবে সংবাদপত্র গরমে হিট স্ট্রোকের ঝুঁকি, দীর্ঘসময় রোদে না থাকার পরামর্শ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ, চলাচলে ধীরগতি শপথ নিয়েছেন নবনির্বাচিত দুই সিটি মেয়র

শ্রী শ্রী গীতাসংঘ বাংলাদেশ, শ্যামলী শাখা: শ্যামলী ২নং রোডস্থ শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির প্রাঙ্গনে গীতাসংঘের হোম যজ্ঞানুষ্ঠান

পিযুষ কুমার বিশ্বাসঃ / ১৭৮ Time View
Update : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

আগামীকাল ৮ই মার্চ ২০২৪/ ২৪শে ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, শুক্রবার সকাল সাড়ে ৬টা থেকে দিনব্যাপী শ্রী শ্রী গীতাসংঘ বাংলাদেশ (শ্যামলী শাখা) এর উদ্যোগে ১১/গ, শ্যামলী ২নং রোডস্থ শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির প্রাঙ্গনে বিশ্বশান্তি ও সর্বজীবের কল্যাণ কামনায় শ্রী শ্রী গীতা জয়ন্তী উপলক্ষে সপ্তশতী শ্রীমদ্ভাগবত গীতামন্ত্রে- শ্রী শ্রী গীতাযজ্ঞ (হোম)-২০২৪ অনুষ্ঠানের আয়োজন করেছে শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির কমিটি।
শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির কমিটির সভাপতি প্রকৌশলী সুধাংশু চন্দ্র বিশ্বাস বলেন, শ্রী শ্রী গীতাসংঘ বাংলাদেশ, শ্যামলী শাখায় শ্রী শ্রী গীতাযজ্ঞ (হোম)-২০২৪ অনুষ্ঠানটি মহা-স্বারম্বরে অনুষ্ঠিত হচ্ছে।

ঢাকা মেগাসিটির গুরুত্বপূর্ন এলাকা ১১/গ, শ্যামলী ২নং রোডস্থ শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির প্রাঙ্গনে স্থানীয় এবং দুর-দুরান্ত থেকে আগত ধর্মপ্রান সনাতন ধর্ম্বাবলম্বী হিন্দু সম্প্রদায়ে শত শত ভক্তবৃন্দের স্বতঃস্ফুর্ত অংশগ্রহনে অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করছেন। এই হোম যজ্ঞানুষ্ঠানকে ঘিরে এক ধর্মীয় ভাব-গাম্ভীর্যের মধ্যেদিয়ে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়েছে। অনুষ্ঠানমালার শুভারম্ভে রয়েছে মঙ্গলাচরন, বেদপাঠ ও চন্ডীপাঠ। সকাল ৭টায় শ্রীকৃষ্ণ পুজা ও যজ্ঞানুষ্ঠানের শুভ উদ্ভোদন।

সকাল ৭টা ৫০ মিনিটে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন এবং সংঘ সংগীতের মাধ্যমে সংঘ পতাকা উত্তোলন করা হবে। পর্যায়ক্রমে শ্রী শ্রী গীতা মন্ত্র উচ্চারনের মাধ্যমে হোমযজ্ঞের শুভারম্ভ হবে, পৌরহিত্য করবেন ধর্মজ্ঞানতাপস শ্রী নিত্যানন্দ চক্রবর্তী, তার ভক্তিবেদান্তে শ্রীকৃষ্ণ পূজা ভোগ-আরতি সম্পন্ন হবে।

বেলা সাড়ে ১২টায় আমন্ত্রিত অতিথিদের সংবর্ধনা দেয়া হবে বলে তিনি জানিয়েছেন। অনুষ্ঠান শেষে ভগবান শ্রীকৃষ্ণের মহাপ্রসাদ বিতরন ও নামসংকীর্তন মধুর সুরশ্রী পরিবেশন মধ্যদিয়ে পরম করুনাময় ঈশ্বরের কাছে সর্বজীবে সর্বাঙ্গীন মঙ্গল কামনা করে অনুষ্ঠান সমাপ্ত করা হবে। আয়োজকবৃন্দ দিনব্যাপী হোম যজ্ঞানুষ্ঠানের মাহাত্ব আস্বাদন করে ধর্ম্মজ্ঞানে সমৃদ্ধ হয়ে জগতের কল্যানে উপস্থিত সকলের প্রতি সনির্বন্ধ অনুরোধ নিবেদন করেছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর