বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
শিরোনাম

শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : / ৫৮ Time View
Update : রবিবার, ১৯ মে, ২০২৪

শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে বলে জানিয়েছেন রেল মন্ত্রী মো. জিল্লুল হাকিম।
মধুখালি হতে কামারখালি হয়ে মাগুরা শহর পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণ শীর্ষক প্রকল্পের অগ্রগতি পরিদর্শন শেষে রেলপথ মন্ত্রী এ কথা বলেন। রেলপথ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
শনিবার দুপুরে মাগুরা রামনগর ঠাকুর বাড়ি এলাকায় নবনির্মিত মাগুরা রেল স্টেশনে মন্ত্রী বলেন, “মধুখালি হতে কামারখালি হয়ে মাগুরা শহর পর্যন্ত ব্রডগেজ রেললাইন নির্মাণ শীর্ষক প্রকল্পের কাজ চলমান রয়েছে । ইতোমধ্যে মাগুরার অংশে আমরা জমি অধিগ্রহণ শেষ করেছি। এ এলাকায় রেলপথ বাস্তবায়িত হলে একটি স্বপ্নের দ্বার উন্মোচন হবে । মাগুরার মানুষ রেলপথে বিভিন্ন স্থানে সহজেই যেতে পারবে । আমরা এ রেলপথকে সম্প্রসারিত করতে চাই। ”
তিনি বলেন, ” মাগুরা হয়ে এ রেললাইন যাবে ঝিনাইদহ অংশের কালিগঞ্জ সীমান্তে। ইতোমধ্যে মাগুরার অংশে রেলপথ ব্রিজের প্রায় ৫০ শতাংশ শেষ হয়েছে । এ প্রকল্পে জমি অধিগ্রহণ নিয়ে স্থানীয়ভাবে যে সমস্যাগুলো রয়েছে তা আমরা অল্প দিনের মধ্যে শেষ করব। ”
রেলমন্ত্রী বলেন, ” বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলওয়েকে অধিক গুরুত্ব দিয়েছেন। আর এ লক্ষ্যেই উন্নত দেশের মতো পরিকল্পনা করে রেল খাতে উন্নয়ন চিন্তা করা হচ্ছে। রেললাইন শুধু মাগুরা পর্যন্ত সীমাবদ্ধ থাকবে না, ঝিনাইদহের কালীগঞ্জ পর্যন্ত সংযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।”
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ২০২৫ সালের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হবে । মধুখালী থেকে মাগুরা পর্যন্ত রেল লাইন নির্মাণের কাজ উদ্ভোধন করা হয় ২০২১ সালে। এরই মধ্যে ফরিদপুর অংশের প্রায় ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। ।
শনিবার প্রথমে মন্ত্রী কামারখালী এলাকায় প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে জানতে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।
পরে তিনি মাগুরা ঠাকুরবাড়ির এলাকায় প্রস্তাবিত স্টেশনের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় মাগুরা- আসনের সংসদ সদস্য ড. বীরেন সিকদার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, নবনির্বাচিত মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান রানা আমির ওসমান, সংসদ সদস্য সাকিব আল হাসানের পিতা খন্দকার মাশরুর রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর