বুধবার, ১৫ মে ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

নানা আয়োজনের মধ্য দিয়ে উৎযাপিত হলো কৃষিবিদ গ্রুপের ২৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক : / ৪৯৬ Time View
Update : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪

সাভারের বিরুলিয়ায় কৃষিবিদ গ্রুপের নান্দনিক হাউজিং প্রজেক্ট কৃষিবিদ সিটিতে গত ১৬ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৮.০০ টা থেকে সন্ধ্যা পর্যন্ত কৃষিবিদ গ্রুপের সকল কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের প্রায় ২০০০ (দুই হাজার) সদস্যের উপস্থিতিতে নানা আয়োজনের মধ্য দিয়ে উৎযাপিত হয় এই প্রতিষ্ঠা বার্ষিকী ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষিবিদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কৃষি বিজ্ঞানী ড. আলী আফজাল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ক্রিড়া ও যুব প্রতিমন্ত্রী, এবং কৃষিবিদ গ্রুপের উপদেষ্টা ড. শ্রী বীরেন শিকদার এমপি।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. শ্রী বীরেন শিকদার এমপি বলেন, কৃষিবিদ গ্রুপ নিজেদের পাশাপাশি দেশ ও দশের উন্নয়নের কাজ করে যাচ্ছে। বাংলাদেশ কৃষি প্রধান দেশ, কৃষিভিত্তিক এদেশে এ ধরনের কাজ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। বাংলাদেশের অর্থনীতিতে কৃষিবিদ গ্রুপের মতো কার্যক্রম সত্যি প্রশংসনীয়। তিনি কৃষিবিদ গ্রুপের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
সভাপতির বক্তব্যে ড. আলী আফজাল বলেন কৃষিবিদ গ্রুপ ২০০১ সালের ১৬ ফেব্রুয়ারী প্রতিষ্ঠার পর থেকে দেশের কৃষি ও আর্থসামাজিক উন্নয়নে জোড়ালো ভুমিকা রেখে যাচ্ছে। ২০০১ সালে মাত্র ৩০ হাজার টাকা দিয়ে শুরু করা কৃষিবিদ গ্রুপ আজকে ৭ হাজার কোটি টাকার সম্পদে পরিণত হয়েছে। তিনি আরও বলেন আমরাই বাংলাদেশের একমাত্র গ্রুপ অব কোম্পানী যারা দুই বছর আগে থেকে আগামী ২১০০ সালের পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছি। দীর্ঘ ২৩ বছরে জার্নিতে যারা সাথে ছিলেন তিনি সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন এই অর্জন শধু আমাদের নয় পুরো বাংলাদেশের অর্জন।
অনুষ্ঠানের প্রথমার্ধে কৃষিবিদ গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান গ্লোরিয়াস ল্যান্ডস এন্ড ডেভেলপমেন্টস লিমিটেড এর কৃষিবিদ সিটি আবাসন প্রকল্পের ১০০ প্লট হস্তান্তরের মধ্য দিয়ে শুরু হয় এই অনুষ্ঠান। এর মধ্য দিয়ে পূর্বের ১৬০০ সহ সর্বমোট প্রায় ১৭০০ প্লট হস্তান্তর করল কোম্পানিটি।
প্রতিষ্ঠা বার্ষিকীর এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাবেক কৃষি সচিব ড. জহুরুল করিম, বাংলাদেশ কৃষি গবেষণা ইনিষ্টিটিউটের সাবেক ডিজি ড. শহীদুল ইসলাম, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আব্দুল হান্নান ভূইয়া, ঢাকা ওয়াসার সাবেক চেয়ারম্যান ও কৃষিবিদ গ্রুপের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রহমতুল্লাহ, জনপ্রশাসন মন্ত্রনালয়ের সাবেক এডিশনাল সেক্রেটারি মু. দেলওয়ার হোসেন, ড. মু. আলমগীর, প্রফেসর ড. রফিকুল ইসলাম, এ বি এম সালাহ উদ্দিন সহ আরও অনেকে। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান, র্যাফেল ড্র এবং কেক কাটার মধ্য দিয়ে শেষ হয় বর্নাঢ্য এই আয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর